অকেজো ডেটা দূর করতে শিল্প প্রসার ও অভ্যন্তরীণ বাণিজ্য দপ্তর আইইএম ডেটা আপডেট করার প্রক্রিয়া শুরু করেছে

/
550414 views
3 mins read

বিভিন্ন শিল্প ও বাণিজ্যিক সংস্থা সহ অন্যান্য ব্যবহারকারীদের সঠিক তথ্য প্রদানে যাবতীয় অকেজো ডেটা দূর করে আইইএম ডেটা আপডেট করতে শিল্প প্রসার ও অভ্যন্তরীণ বাণিজ্য দপ্তর প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। আইইএম ডেটা আপডেট করার প্রক্রিয়া সংশ্লিষ্ট শিল্প সংস্থাগুলির সুবিধার্থে করা হয়েছে। যাদের ইতিমধ্যেই আইইএম দেওয়া হয়েছে।
উল্লেখ করা যেতে পারে, শিল্প প্রসার ও অভ্যন্তরীণ বাণিজ্য দপ্তর আইইএম আবেদনপত্র দাখিলের জন্য গত মার্চ মাস থেকে নতুন রূপে সজ্জিত জি২বি পোর্টাল চালু করেছে। এই পোর্টালের মাধ্যমে একটি সংস্থা বা বাণিজ্যিক প্রতিষ্ঠানকে তার ঠিকানা নির্বিশেষে একক আইইএম জারি করা হচ্ছে। এমনকি, জি২বি পোর্টালে আবেদনকারীদের সুবিধার্থে ইতিমধ্যেই পাওয়া আইইএম সংক্রান্ত তথ্য আপডেট বা পুনর্সংযোজনের জন্য পৃথক একটি উইনডো গত ১৫ জুলাই থেকে চালু করা হয়েছে। এই পোর্টালে অনলাইন আবেদন দাখিলের সময় ব্যবহারকারীদের সুবিধার্থে ইউজার ম্যানুয়াল এবং ভিডিও টিউটোরিয়ালের সুবিধা রয়েছে। ডেটায় পরিবর্তন বা সংযোজনের প্রয়োজন না থাকলেও সমস্ত আইইএম প্রাপকদের নতুন করে আবেদনপত্র দাখিল করতে হবে। এজন্য কোন শুল্ক লাগবে না। আবেদনপত্র দাখিলের সময় প্রয়োজনীয় নথিপত্র আপলোড করতে হবে। আবেদনপত্র যাচাইয়ের পর সংশ্লিষ্ট আবেদনকারীকে কিউআর কোড সম্বলিত একটি স্বয়ংক্রিয় প্রাপ্তিস্বীকারপত্র দেওয়া হবে।


News Source: PIB

 

1 Comment

  1. An impressive share, I just given this onto a colleague who was doing a little analysis on this. And he in fact bought me breakfast because I found it for him.. smile. So let me reword that: Thnx for the treat! But yeah Thnkx for spending the time to discuss this, I feel strongly about it and love reading more on this topic. If possible, as you become expertise, would you mind updating your blog with more details? It is highly helpful for me. Big thumb up for this blog post!

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!