উক্রেন থেকে ১৮২ জন ভারতীয় নাগরিককে নিয়ে সপ্তম উদ্ধারকারী বিমান মুম্বাইয়ে অবতরণ করেছে

উক্রেন থেকে ১৮২ জন ভারতীয় নাগরিককে নিয়ে সপ্তম উদ্ধারকারী বিমান দেশে ফিরেছে

///
75878 views
5 mins read
কেন্দ্রীয় সরকারের ‘অপারেশন গঙ্গা’র অঙ্গ হিসাবে ইউক্রেন থেকে ১৮২ জন ভারতীয় নাগরিককে নিয়ে সপ্তম উদ্ধারকারী বিমান দেশে ফিরেছে। এদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী রয়েছেন। বিশেষ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানটি আজ সকালে মুম্বাইয়ে ছত্রপতি শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান, কেন্দ্রীয় অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রী শ্রী নারায়ণ রাণে।
কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, ইউক্রেন থেকে সকল ভারতীয়কে দেশে ফেরাতে সরকার বদ্ধপরিকর। তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন যে, ইউক্রেনে থাকা তাঁদের বন্ধু ও সহকর্মীদের দ্রুত দেশে ফেরানো হবে।
সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপচারিতায় কেন্দ্রীয় মন্ত্রী জানান, যুদ্ধ বিধ্বস্ত অঞ্চল থেকে ফিরে শিক্ষার্থীরা নার্ভাস এবং উদ্বিগ্ন বোধ করছিলেন। তবে, এখন তাঁরা নিরাপদে রয়েছেন বলে তাঁদের আশ্বস্ত করেন তিনি। তাঁদের বাড়ি পৌঁছনোর জন্য সংশ্লিষ্ট রাজ্য সরকার প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেবে বলেও তিনি জানিয়েছেন।
মাতৃভূমিকে স্পর্শ করে পরিবারের সঙ্গে দেখা করতে পারার জন্য শিক্ষার্থীরা সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শিক্ষার্থীদের সুবিধার্থে বিভিন্ন রাজ্য সরকার মুম্বাই বিমানবন্দরে একটি হেল্পডেস্ক তৈরি করেছে।
এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানটি ভারতীয় সময় সোমবার রাত ১১টা ১০ মিনিটে বুখারেস্টের হেনরি কোয়ান্ডা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। কুয়েতে বিমানে জ্বালানী ভরার পর আজ সকাল ৭টা ৫ মিনিটে মুম্বাই এসে পৌঁছেছে। উদ্ধারকাজ অভিযানে ‘অপারেশন গঙ্গা’র আওতায় এই নিয়ে সপ্তম বিমানটি দেশে ফিরেছে।
‘অপারেশন গঙ্গা’র আওতায় এয়ার ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ইন্ডিগো এবং স্পাইস জেট ইউক্রেনের প্রতিবেশী দেশগুলি থেকে ভারতীয় নাগরিকদের দেশে ফেরাতে দিল্লি ও মুম্বাই পর্যন্ত একাধিক বিমান চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!