তৃতীয় ত্রৈমাসিকে এমওআইএলের লাভের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৩০৫%

তৃতীয় ত্রৈমাসিকে এমওআইএলের লাভের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৩০৫%, পরিচালনগত রাজস্ব বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৩%, উৎপাদনখাতে বৃদ্ধি হয়েছে ১৬%

///
45163 views
4 mins read

তৃতীয় ত্রৈমাসিকে এমওআইএলের লাভের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৩০৫%, পরিচালনগত রাজস্ব বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৩%, উৎপাদনখাতে বৃদ্ধি হয়েছে ১৬%

ইস্পাত মন্ত্রকের অধীনে প্রথম শ্রেণীর কেন্দ্রীয় রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা ম্যাঙ্গানিজ ওর  (ইন্ডিয়া) লিমিটেডের [এমওআইএল] বর্তমান অর্থবর্ষে ২০২১ এর ৩১শে ডিসেম্বর শেষ হওয়া  নবম মাসে লাভের পরিমাণ  ৩০৫% বেড়ে হয়েছে ২৪৫ কোটি ৯১ লক্ষ টাকা। আগের অর্থবর্ষে এই সময়ে লাভের পরিমাণ ছিল ৬০ কোটি ৫৯ লক্ষ টাকা। এমওআইএল-এর ডিরেক্টর বোর্ডের বৈঠকে এই ত্রৈমাসিকে  আর্থিক প্রতিবেদনটি অনুমোদিত হয়েছে।

বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় শেয়ার প্রতি ৩টাকা করে অর্থাৎ ৩০% হারে অন্তর্বর্তী লভ্যাংশ দেওয়া হবে। এই সংস্থা  বিগত বছরগুলিতে ২টাকা ৫০ পয়সা করে লভ্যাংশ দিয়েছেন।

কোভিড-১৯ এর দ্বিতীয় ও তৃতীয় ঢেউ-এর প্রতিকুল পরিস্থিতি সত্ত্বেও উৎপাদন সংক্রান্ত যথাযথ পরিকল্পনা ও বাজারজাত করার সঠিক কৌশল নেওয়ায় এমওআইএল আরো বেশী লাভের মুখ দেখেছে। নয়মাসের এই সময়কালে পরিচালনগত ক্ষেত্রে কোম্পানির রাজস্ব আদায় হয়েছে ৯৬৮ কোটি ৪১ লক্ষ টাকা।  বিগত অর্থ বর্ষে এই সময়ে রাজস্ব আদায় হয়েছিল ৭২৭ কোটি ২৬ লক্ষ টাকা। এই সময়কালে আগের অর্থবর্ষের তুলনায় আকরিক ম্যাঙ্গানিজ ১৬% বেশী  উৎপাদিত হয়েছে। গত অর্থ বর্ষে এই সময়কালে উৎপাদন হয়েছিল ৭ লক্ষ ৪১হাজার টন । বর্তমান অর্থবর্ষে  তা বেড়ে হয়েছে ৮ লক্ষ ৫৭ হাজার টন।

সংস্থাটি তৃতীয় ত্রৈমাসিকে সর্বোচ্চ অর্থ বিনিয়োগ করেছে এবং শেষ চার বছরের (অর্থবর্ষ) হিসেবে সবথেকে বেশী আয় করেছে। এই ত্রৈমাসিকে মোট লাভ হয়েছে ১২৩ কোটি ৮৮ লক্ষ টাকা౼  ২০১৯-২০ অর্থবর্ষের থেকে এপর্যন্ত সব ত্রৈমাসিকের হিসেবে যা সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!